বুকের পাজরে আঘাত করা এক গান – একা বেঁচে থাকতে শেখো প্রিয়

এক সময় গান গাইতে হলে মিউজিক লেবেল গুলোই ছিল ভরসা , একটা সুযোগ এর আশায় কত শত স্ট্রাগল। কারণ নিজের করা গান গুলো মানুষের কাছে পৌঁছানোর ওই একটাই মাধ্যম। মিউজিক কোম্পানি গুলো একটা এলবাম বের করার সুযোগ না দিলে মানুষের কাছে পৌঁছানোর কোনো উপায় নেই। এখন আর অবস্থা আগের মতো নেই। চারিদিকে গান গাওয়া লোকের সংখ্যা কিলবিল করে বেড়ে উঠছে , প্রতিদিন হাজার টা কভার গান আপলোড হচ্ছে অনলাইনে। সস্তা কথার গান আর কভার গানেই মিউজিক ইন্ডাস্ট্রি সয়লাব , এসবের মধ্যেও যখন একটা অরিজিনাল গান , গানের কথা , গায়কী, সুর মানুষের বুকের পাজরে আঘাত করে তখন বুঝতে বাকি থাকেনা এই গানটা বাঁচবে হাজার বা লক্ষ্য কোটি বছর, একাই বেঁচে থাকবে।

বলছিলাম আসির আরমান এর ” একা বেঁচে থাকতে শেখ প্রিয় ” গানটির কথা।

শিল্পী আসির আরমান

গানটির সুর ও কথা আসিরের নিজেরই করা। বরাবরই প্রচার বিমুখ এই শিল্পী একটা লম্বা সময় ছিলেন জলের গানের সাথে। ব্যান্ড থেকে বেরোনোর পরে নিজের বেশ কিছু গান নিয়ে তিনি এখন ব্যস্ত সময় পার করছেন। গানটি তার ফেসবুক আইডিতে এক বন্ধু রীতিমত জোর করে আপলোড করেন। এরপরই চারিদিকে ছড়িয়ে পড়তে থাকে গানটি।

চারিদিকে যখন সাধারণ শ্রোতাদের আক্ষেপ বাংলা গানের কথা নিয়ে , ঠিক তখন এই গানটা যেন বাংলা গানের প্রাণ ফিরিয়ে নিয়ে এলো । এমন আরো অনেক শিল্পী আছে যারা প্রতিনিয়ত মৌলিক গান নিয়ে কাজ করে যাচ্ছেন , তাদের গানগুলো ও শোনার অনুরোধ রইলো। পুরোনো কে সরিয়ে নতুন কে জায়গা করে দিতে হবে। তবেই তো বেঁচে থাকবে বাংলা গান নতুন পুরোনো মিলে মিশে।

Comments are closed here.

error: দয়া করে কপি করবেন না !!